Tuesday, October 14, 2014

আউটসোর্সিং : নতুনদের কাজ পাওয়ার কিছু টিপস

আউটসোর্সিংয়ের কাজ করেন এমন অনেকেই আছেন, যাঁরা ওডেস্ক ডট কমে চার-পাঁচটা কাজের আবেদন করেই কাজ (জব) পেয়ে যায়। আবার কেউ কেউ ১০০টা আবেদন করেও কাজ পান না। এটা অনেকটা নির্ভর করে আপনি কত কম পারিশ্রমিকে (ডলার) আবেদন করেছেন, তার ওপর। নতুন যাঁরা ওডেস্কের মাধ্যমে কোম্পানি হিসেবে আউটসোর্সিংয়ের কাজ করছেন বা করতে চান, তাঁদের জন্য কিছু পরামর্শ দেওয়া হলো নিচে—
১. যেসব কাজদাতা বা বায়ারের লেনদেন পদ্ধতি পরীক্ষিত (পেমেন্ট মেথড ভেরিফায়েড) হয় না, সেসব বায়ারের জবে আবেদন করবেন না। কারণ, কোনো কনট্রাকটরকে কাজ দিতে গেলে বায়ারের লেনদেন পদ্ধতি পরীক্ষিত থাকতে হয়।
২. কোনো একটা কাজ প্রকাশ (জব পোস্ট) করার পর যত তাড়াতাড়ি সেটিতে আবেদন করবেন ততই ভালো।
৩. আপনি যত বেশি সময় অনলাইনে (ওডেস্কে) থাকবেন, ততই আপনার কাজ পাওয়ার সম্ভাবনা বেশি। কারণ, কিছু কিছু জব আছে যেগুলো প্রকাশ করার সঙ্গে সঙ্গে মানে এক দুই ঘণ্টার মধ্যেই করে জমা দিতে হয়। যেমন ফেসবুকে বা অন্য কোনো সাইটে ভোট দেওয়া এবং কিছু ভোট সংগ্রহ করে দেওয়া বা হঠাৎ করে কোন ওয়েবসাইটে সমস্যা হয়েছে, তা ঠিক করে দেওয়া ইত্যাদি। কাজেই শুরুতে বেশি সময় অনলাইনে থাকার চেষ্টা করুন, যাতে বায়ার আপনাকে কোনো মেসেজ দিলে সঙ্গে সঙ্গে তার রিপ্লাই দিতে পারেন। তাহলে বায়ার বুঝতে পারবে, আপনি কাজের প্রতি কতটা আন্তরিক।
৫. ওডেস্কে দেখবেন, প্রতি মিনিটে নতুন নতুন জব পোস্ট করা হচ্ছে সেগুলোতে আবেদন করুন। যেসব জবে কোনো কনট্রাকটরকে ইন্টারভিউ নেওয়া হয়েছে, সেসব জবে আবেদন না করাই ভালো। নিচের ছবিতে দেখুন, ছবির নিচের অংশে ডান পাশে Interviewing: 1লেখা আছে। অর্থাৎ এই জবে একজন কনট্রাকটরের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। বায়ার যদি তার পছন্দের কনট্রাকটর পেয়ে যায়, তাহলে আর অন্য কনট্রাকটরদের প্রোফাইল দেখবে না।
—মো. আমিনুর রহমান

1 comment:

  1. নতুনদের জন্য অ্যাফেলিয়েট মার্কেটিং শেখার অপূর্ব সুযোগ
    অ্যাফেলিয়েট মার্কেটিং বর্তমানে অনলাইনে ইনকাম করার জন্য সবার জন্য উপযোগী। অনলাইনে বিনোদনের পাশাপাশি অ্যাফেলিয়েট মার্কেটিং করে ভালো ইনকাম করা যায়। বর্তমানে এমন অনেকে আছেন যারা অ্যাফেলিয়েট মার্কেটিং করে বেশ ভাল ইনকাম করে আসছে। খুব সহজে এবং ঘরে বসে ইনকাম করাই হচ্ছে অ্যাফেলিয়েট মার্কেটিং করার মূল উদ্দেশ্য। আপনি নিয়মিত কাজ করলে প্রতি মাসে ২০০-৫০০ ডলার ইনকাম করতে পারবেন। তার মানে হচ্ছে আপনি ১৮,০০০ টাকা হতে ৪০,০০০ টাকা খুব সহজেই ইনকাম করতে পারবেন। আপনি অ্যাফেলিয়েট মার্কেটিং হতে, ফাইভার হতে, অ্যামজন হতে, গুগল এ্যাডসেন্স হতে ইনকাম করতে পারবেন। এজন্য ইউটিউবে ভিডিও মার্কেটিং বা নিজের ওয়েবসাইটে বসে কাজ করতে হবে।

    আপনি arifkhan16 ‡K Who Refer You হিসেবে ব্যবহার করলে পাবেন ৫০০ টাকা ডিসকাউন্ট। এক্ষেত্রে আমিও কিছু কমিশন পাব। আপনিও অ্যাফেলিয়েট মার্কেটিং প্রচার করে ইনকাম করতে পারেন। কেউ আপনার রিফারে জয়েন করলে পাবে ৫০০ টাকা ডিসকাউন্ট এবং আপনিও পাবেন ৫০০ টাকা কমিশন। আমি অ্যাফেলিয়েট মার্কেটিং হতে ইনকাম করছি। আপনিও পারবেন।

    টোটাল ভিডিও টিউটোরিয়াল : http://affiliatemarketingbd.com/
    ১. সূচনা - ৪টি ভিডিও
    ২. কি-ওয়ার্ড অ্যানালাইসিস - ৫ টি ভিডিও
    ৩. এসইও শেখা - ১০ টি ভিডিও
    ৪. ইউটিউব ভিডিও মার্কেটিং - ২১ টি ভিডিও
    ৫. ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট - ১৪ টি ভিডিও
    ৬. অ্যাফেলিয়েট মার্কেটিং - ১০ টি ভিডিও
    ৭. অ্যামজন অ্যাফেলিয়েট মার্কেটিং - ৬ টি ভিডিও
    ৮. গুগল এ্যাডসেন্স এবং ইউটিউব - ২৬ টি ভিডিও
    ৯. ফাইভার ইনকাম - ৭ টি ভিডিও
    ১০. ক্যামটেসিয়া স্টুডিও টিউটোরিয়াল - ১৬ টি ভিডিও
    ১১. স্যোশাল মিডিয়া মার্কেটিং টিউটোরিয়াল - ১২ টি ভিডিও
    ১২. পেইমেন্ট মেথড্ নিয়ে ভিডিও - ৩ টি ভিডিও
    ১৩. সোর্স ফোল্ডার - প্রয়োজনীয় ফাইল

    আজই যোগাযোগ করুন
    http://affiliatemarketingbd.com/
    ই-মইেল : affiliatemarketingsbd@gmail.com
    স্কাইপি : homejobsidea
    মোবাইল : ০১৭১-৫৫৫২৪৫৫
    বিক্যাশ : ০১৭১-৫৫৫২৪৫৫

    ReplyDelete